সময় উপযোগী মানুষ তৈরিতে যাত্রা শুরু করলো লাইফস্টাইল সেন্টার অফ এক্সেলেন্স


ls news

একজন মানুষ যখন তার ভেতরের শক্তিকে চিনতে পারে তখন অনেক অসম্ভবকেই সে সম্ভব করতে পারে। মানুষের আত্মশক্তিকে বিকশিত করে জীবনকে সময় উপযোগী করে গড়ে তোলার লক্ষ্যে ‘এমপাওয়ারিং লাইফ’ স্লোগান নিয়ে যাত্রা শুরু করলো লাইফস্টাইল সেন্টার অফ এক্সেলেন্স। ১৯ ডিসেম্বর ২০১৫ শনিবার, সন্ধ্যায় ঢাকার সেগুনবাগিচাস্থ প্রফেসর আখতার ইমাম অডিটোরিয়ামে এক সুধী সমাবেশে লাইফস্টাইল সেন্টার অফ এক্সেলেন্সের সূচনা ঘটে।
অনুষ্ঠানে সেন্টার অফ এক্সেলেন্সের বিভিন্ন দিক তুলে ধরার পাশাপাশি ছিল দেশে ও আন্তর্জাতিক ভাবে স্বীকৃত গুণীজনদের অনুভূতি। একজন মানুষের জীবনে অনুপ্রেরণা কতোটা ভূমিকা রাখে সে বিষয়টি তারা নিজস্ব অভিজ্ঞতার আলোকে বর্ণনা করেন।
ভিন্নধর্মী এই আয়োজনে উপস্থিত ছিলেন এনজিও ব্যক্তিত্ব তালেয়া রেহমান, এভারেস্টজয়ী অভিযাত্রী এম এ মুহিত,ডিসকোভারি চ্যানেল স্বীকৃত সুপারহিউম্যান ম্যাক ইউরি, ফ্যাশন ডিজাইনার লিপি খন্দকার, বিপ্লব সাহা, মারিয়া সুলতানা মুমু, নাহিদা শারমীন, ডলি সিদ্দিক, গুলশান নাসরিন চৌধুরী, বিউটি এক্সপার্ট আফরোজা পারভীন, আমিনা হক, নাট্য ব্যক্তিত্ব রহমত আলী, ওয়াহিদা মলি¬ক জলি, গোলাম সারোয়ার, রোডস স্কলার লায়লা খন্দকার, আমেরিকা প্রবাসী মুক্তিযোদ্ধা ডা. সুলতান সালাহউদ্দীন আহমেদ, ইতিহাসবিদ ড. শরীফউদ্দিন আহমেদ, সিনিয়র সাংবাদিক হারুনুর রশীদ খান, শিশু সাহিত্যিক ও শিশু মনস্তত্ত্ববিদ ফাহমিদা মঞ্জু মজিদ, প্রফেসর আবদুল বারিক সরদার, সিনিয়র চার্টার্ড একাউন্টেন্ট আখতার সানজিদা কাসেম, পুষ্টিবিদ তামান্না চৌধুরী, কমিউনিকেশন স্পেশালিস্ট শামসুন নাহার তারেক, সিনিয়র ফটোগ্রাফার পাভেল রহমান, সমাজকর্মী অ্যাডভোকেট তানবীর সিদ্দিকী কাজল এবং শিক্ষক, স্কলার, সাংবাদিক, ফ্যাশন ডিজাইনার, মডেল, পুষ্টিবিদ, অর্থনীতিবিদ, ব্যাংকার, ইঞ্জিনিয়ার, ব্যবসায়ী, ডাক্তার, ছাত্রসহ সমাজের বিভিন্ন শ্রেণী পেশার ব্যক্তিবর্গ।
লাইফস্টাইল সেন্টার অফ এক্সেলেন্সের চেয়ারপারসন ও লাইফস্টাইল ম্যাগাজিনের সম্পাদক নিশাত মাসফিকা জানান, দীর্ঘ এবং স্বল্প মেয়াদী প্রোগ্রাম, দিনব্যাপী ওয়ার্কশপ, রাউন্ডটেবিল ইত্যাদি আয়োজনের মাধ্যমে আমরা আত্মশক্তি বিকশিত করার কার্যক্রম হাতে নিয়েছি। প্রথমে আমরা শুরু করছি মডেলিং অ্যান্ড পারসোনালিটি ডেভেলপমেন্ট প্রোগ্রাম এবং সব বয়সীদের জন্য বিলিভ ইন ইয়োর সেলফ। পরবর্তীতে আমরা আরো যে বিষয়গুলো নিয়ে কাজ করবো তার মধ্যে আছে, সাইকো এডুকেশন, ফটোগ্রাফি, হোমমেকার ওরিয়েন্টেশন, কমিউনিকেটিভ বাংলা ও ইংলিশ, এটিকেট ও ম্যানার্স ইত্যাদি।
আগ্রহীদের ৭০, পাইওনিয়ার রোড, দোতলা, কাকরাইল, ঢাকায় লাইফস্টাইল অফিসে অথবা ০১৭৪২ ৭৪৫ ১৯৭ নাম্বারে যোগাযোগের অনুরোধ করা হয়েছে।