‘মেলায় যাইরে’র নতুন ভার্সন


005. Mela Feedback

পহেলা বৈশাখে অনেক জনপ্রিয় গানের মধ্যে অন্যতম ফিডব্যাকের ‘মেলায় যাইরে’। জনপ্রিয় এই গানটির ২৫ বছর পূর্তি হলো এই বৈশাখে। আর এ উপলক্ষেই ‘ফিডব্যাক টোয়েন্টি ফার্স্ট সেঞ্চুরি’ নামের একটি স্পেশাল প্রোজেক্টে জনপ্রিয় পপ সংগীতের শিল্পী মাকসুদুল হক এবং বাংলাদেশের জনপ্রিয় ব্যান্ড ফিডব্যাক একসাথে তাদের বিখ্যাত গান ‘মেলায় যাইরে’ গানটি এই পহেলা বৈশাখে আবার শ্রোতাদের নতুনভাবে উপহার দিয়েছেন।
শুধু দেশেই না, সনি মিউজিকের মধ্য দিয়ে সারা বিশ্বে নতুন করে গানটি রিলিজ পেয়েছে। ‘মেলায় যাইরে’ গানটির নতুন ভার্সন এবং সেইসাথে মাকসুদুল হক ও ফিডব্যাকের একত্রে গানটি গাওয়া এইসব বিষয়ের উন্মাদনা আরও একটু বাড়াতে গানটির একটি নতুন ভিডিও তৈরি করা হয়েছে।
এ প্রসঙ্গে মাকসুদ বলেন, ‘দুই যুগ পার হয়ে গেল। সময় খুব দ্রুতই চলে যায়। এই গানটির মধ্য দিয়ে বাঙালির অনেক ভালোবাসা পেয়েছি। আবারও নতুন উদ্যোগ নেওয়া হয়েছে গানটি নিয়ে। স্বাগত জানাই এই বিশেষ উদ্যোগের জন্য। শ্রোতাদের প্রতি আমি কৃতজ্ঞ। কারণ তাদের ভালোবাসা ছাড়া কোনো গানের পূর্তি সম্ভব না। গানটি রিলিজের পর প্রতিবছরই পহেলা বৈশাখ মানেই শ্রোতাদের মুখে এই গানটি শুনেছি। আশা করব সামনে আরও ভালোবাসা পাব শ্রোতাদের।’
প্রায় ২ যুগ পর মাকসুদ এবং ফিডব্যাককে একসাথে পেয়ে আবারও উচ্ছ্বাসিত সবাই। একই সাথে আরেকটি গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে এই গানটি এবার পহেলা বৈশাখে সারা পৃথিবীতে রিলিজ দিয়েছে, যা সত্যিই আমাদের দেশের সংগীতাঙ্গনে একটি স্মরণীয় মুহূর্ত। উল্লেখ্য, মেলা গানটির ২৫ বছর পূর্তির খবরটি নিয়ে মাকসুদুল হকের একটি বড় সাক্ষাৎকার প্রথম প্রকাশ করে লাইফস্টাইল ম্যাগাজিন।